রোজার পর হারানো উজ্জ্বলতা ফেরাতে

নিজস্ব প্রতিবেদক : ঈদুল ফিতরের পর বাড়ি থেকে ফিরতে শুরু করেছেন সবাই। এই কদিনেই রোদের, রাস্তার ধুলায় ত্বকের অবস্থা বেশ খারাপ হয়ে গেছে। এবার কয়েকটা দিন তো যত্ন নিতেই হবে, হারানো উজ্জ্বলতা ফেরাতে। ঘরেই যা করতে পারেন:


ওটমিল ও কলার মিশ্রণ: এটি বেশ সহজ একটি পদ্ধতি। দুই টেবিল চামচ ওটমিল ও একটি পাকা কলা দিয়ে পেস্ট বানান। আক্রান্ত স্থানে ১৫মিনিট ম্যাসাজ করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ওটমিল ভালো স্ক্রাব হিসেবে কাজ করে। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের লাল ও পোড়া-ভাব কমায়। ত্বক উজ্জ্বল করে।

ময়দা ও দই: ময়দা ও দই-এর এই প্যাকটি তৈরি করতে লাগবে ২ টেবিল চামচ ময়দা, ১ টেবিল চামচ দই, ১ চা চামচ লেবুর রস ও ১ চিমটি হলুদ গুঁড়ো। একটি বাটিতে এই সব উপাদান নিয়ে খুব ভালো করে মিশিয়ে নিন।

খেয়াল রাখবেন মিশ্রণটি যেন খুব পাতলা না হয়। থকথকে ঘন হলে ভালো কাজে দেবে। এরপর মিশ্রণটি মুখে লাগান। বিশেষ করে নাকের নিচে ও থুতনিতে এবং কপালে। শুকিয়ে যাওয়া পর্যন্ত মুখে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ভালো মতো ঘষে মুখ থেকে তুলে ফেলুন। সপ্তাহে ৩/৪ দিন এই প্যাকটি লাগানোর চেষ্টা করবেন। কিছুদিনের মধ্যেই অবাঞ্ছিত দাগ দূর হবে।
Web Tech Info

আপনাদের ব্লগ- Web Tech Info- এ স্বাগত জানাই ! আমি Zakir Hossain- ভালোলাগা থেকে লেখা লেখি শুরু করি। নিত্য নতুন প্রযুক্তিগত সমাধান জানার চেষ্টা করি এবং সবার সাথে শেয়ার করি। আমি ২০১৫ সাল থেকেই যুক্ত আছি টেকনোলোজির দুনিয়ায়। আমি পেশায় একজন চাকুরীজিবী। বর্তমানে ঢাকায় বসবাস করছি। ব্লগ পড়তে ও আর্টিকেল লিখতে পছন্দ করি। আমার অবসর সময়ে ব্লগে বিভিন্ন টপিক লিখে অনলাইনে শেয়ার করে থাকি। আমার ব্লগিংয়ের অন্যতম উদ্দেশ্য আপনাদের কাছে শিক্ষামূলক ও প্রয়োজনীয় তথ্য শেয়ার করা এবং ওয়েবকে তথ্য সমৃদ্ধ করা। পাবনা জেলাধীন ফরিদপুর থানার ডেমরা ইউনিয়নে জন্মগ্রহণ করি। ছোট বেলা ডেমরা ইউনিয়নে আমার লেখাপড়ার সময় কাটে। বর্তমানে চাকরীর সুবাদে ঢাকায় অবস্থান করছি। আমি সব সময় নতুন কিছু শিখতে এবং অন্যকে শিখাতে পছন্দ করি। যদিও আমি হিসাব বিজ্ঞানে অনার্স মাস্টার্স করে হিসাব বিভাগেই চাকরী করছি তথাপিও বসর সময়ে ইন্টারনেট ঘাটাঘাটি করে কম্পিউটার, ইন্টারনেট, ওয়েবসাইট ও ব্লগিং সম্পর্কে একটা ভাল অভিজ্ঞতা অর্জন করার চেষ্টা করছি। আমি কম্পিউটারের যে বিষয়টি পছন্দ করি সেটি হচ্ছে ওয়েব ডেভেলপমেন্ট এবং ওয়েব ডিজাইন তা সত্ত্বেও আমি বর্তমানে একাউন্টিং ফ্রিলাঞ্চিং নিয়ে স্টাডি করছি । ব্লগিং অভিজ্ঞতা দিয়ে আমি সব সময় আমার ব্লগটিকে ভাল অবস্থানে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করি।

Post a Comment (0)
Previous Post Next Post